Top banner
Language : Bengali | English
Quick Links
 




স্থান : বঙ্গভবন
তারিখ : ১১ মাঘ ১৪১৯ ২৪ জানুয়ারি ২০১৩


বিস্মিল্লাহির রাহ্মানির রাহিম
মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী,
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী,
স্বরাষ্ট্র সচিব,
ইন্সপেক্টর জেনারেল, বাংলাদেশ পুলিশ
এবং
পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ,

আস্সালামু আলাইকুম।
    পুলিশ সপ্তাহ-২০১৩ উপলক্ষে বাংলাদেশ পুলিশের সকল সদস্যকে আমি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। মহান মুক্তিযুদ্ধের সূচনালগ্নে রাজারবাগ পুলিশ লাইন্সে যেসব পুলিশ সদস্য আত্মোৎসর্গ করেছেন আমি তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই।
আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে জনগণের জানমালের নিরাপত্তা বিধান এবং সুষ্ঠু আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা বাংলাদেশ পুলিশ বাহিনীর অন্যতম প্রধান দায়িত্ব। জঙ্গিবাদ দমন ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশ বাহিনী বর্তমান সরকারের আমলে প্রশংসনীয় অবদান রাখতে সক্ষম হয়েছে। ভবিষ্যতে জঙ্গিবাদ যেন আবার মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে আপনাদেরকে সদা সতর্ক ও সজাগ থাকতে হবে।
শান্তি-শৃঙ্খলা বজায় রাখা একটি দেশের উন্নয়নের পূর্বশর্ত। জনগণের জানমালের নিরাপত্তা বিধান ও সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখার মাধ্যমে সকল পুলিশ সদস্যকে তাঁদের দক্ষতা প্রমান করতে হবে।
 পদের উন্নয়ন, পদ ও জনবলবৃদ্ধিসহ পুলিশের সার্বিক উন্নয়নে বর্তমান সরকার কতিপয় যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছে। সরকারের এ কল্যাণমূলক প্রক্রিয়া অব্যাহত থাকবে।
‘‘পুলিশ জনগণের বন্ধু’’-এটি প্রমাণ করার দায়িত্ব প্রতিটি পুলিশ সদস্যের। প্রিয় মাতৃভূমির কল্যাণে আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে। দেশপ্রেম, সততা, দক্ষতা,     আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে। পুলিশ বাহিনীকে একটি জনমূখী সার্ভিসে পরিণত করার লক্ষে সর্বাত্মক প্রচেষ্টা চালাতে হবে। মহান আল্লাহ আমাদের সহায় হউন।
আপনাদের সকলকে ধন্যবাদ জানিয়ে আমার বক্তব্য শেষ করছি। 
খোদা হাফেজ, বাংলাদেশ চিরজীবী হোক।




 

Home | Contact us | Sitemap
© Copyright 2009, Bangabhaban - Bangladesh, all rights reserved.
Financed by Support to ICT Task Force (SICT) , Planing Division. Developed by : Ethics Advanced Technology Ltd. (EATL)